পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ

140

লন্ডন, ৩ মার্চ: বাংলাদেশের মীরপুর শেরে বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রবল প্রতিযোগিতাপূর্ণ খেলায়  পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত করলো বাংলাদেশ। পাকিস্তানের দেয়া ১২৯ রানের জবাবে ব্যাট  করতে নেমে বাংলাদেশ ১৯.১ ওভারে ৫ উইকেটে হারিয়ে ১৩১ রান তুলে জয়ের বন্দরে পৌঁছে যায়। এর আগে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে পাকিস্তান ১২৯ রান সংগ্রহ করে। এশিয়া কাপের ফাইনালে ভারতের মুখোমুখি হবে টাইগাররা।

এদিকে,দেশবিদেশে বাঙালিরা আজকের খেলা প্রবল উদ্দীপনা নিয়ে টিভি পর্দায় দেখেন। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাও গ্যালারিতে বসে ক্রিকেট খেলা দেখেছেন। স্বাধীনতার মাসে  নিজ মাঠে পাকিস্তানকে হারানোরও একটি বিশেষত্ব খুঁজছেন দর্শকরা।

মোহম্মাদ আমিরের বলে ৬ মেরে রানের সূচনা করেন তামিম ইকবাল। কিন্তু তিনি এই রানকে বেশি দূর টেনে নিতে পারেননি।  মোহম্মাদ ইরফানের বলে তিনি আউট হন। তার আগে ৪ বলে তিনি ৭ রান করেন। আফ্রিদির বলে আউট হওয়ার আগে ১৫ বলে ১৪ রান করেন সাব্বির রহমান। সৌম্য সরকার ৪৮ বলে ৪৮ রান করে আমিরের বলে আউট হন। মুসফিক ১৫ বলে ১২ রান করে আউট হন। সাকিব আল হাসান ১৩ বলে ৮ রান করে আউট হন। মাহমুদুল্লাহ ১৫ বলে ২২ রান এবং টাইগার অধিনায়ক মাশরাফি মর্তুজা ৭ বলে ১২ রান করে অপরাজিত থাকেন।

বুধবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় সন্ধ্যা সাড়ে ৭টায়। টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক শহীদ আফ্রিদি। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে পাকিস্তান ১২৯ রান সংগ্রহ করে।বাংলাদেশের জয়ের জন্য দরকার হয়  ১৩০ রান।