প্রোগ্রামিংয়ে দেশ সেরা শাবি

103

সিলেট,২৮ ফেব্রুয়ারি:  স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ (এসইউবি) আয়োজিত আন্তঃবিশ্ববিদ্যালয় প্রোগ্রামিং প্রতিযোগিতায় জাতীয় চ্যাম্পিয়ন হয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি)।

শনিবার রাজধানীতে এসইউবি ক্যাম্পাসে এসইউবি কম্পিউটিং ক্লাব ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ এ প্রতিযোগিতার আয়োজন করে।

এতে চ্যাম্পিয়ন হয় শাবি টিম ‘সাস্ট-রনো’। প্রথম রানার আপ হয় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের টিম ‘বুয়েট রায়ো’ এবং দ্বিতীয় রানার আপ হয় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের টিম ‘এনএসইউ বাগ লাভারস’।

তিন টিমই ১১টি সমস্যার মধ্যে ৭টি করে সমাধান করে। তবে সময়ের দিক থেকে এগিয়ে থাকায় শাবির টিমকে বিজয়ী ঘোষণা করা হয়।

‘সাস্ট-রনো’ টিমের সদস্যরা হলেন শাবির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী রুম্মান মাহমুদ মাহদী, তৃতীয় বর্ষের তাহমিদ হোসাইন অলি ও একই বর্ষের কাজী নাঈম। টিমের তত্ত্বাবধায়ক ছিলেন শাবির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মো. সাবির ইসমাইল।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) অধ্যাপক ড. কায়কোবাদ এবং এসইউবির ভিসি অধ্যাপক ড. ইফতেখার গনি চৌধুরী।

গত বছরের ১২ ডিসেম্বর ঢাকার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত ‘ন্যাশনাল গার্লস প্রোগ্রামিং’ প্রতিযোগিতায় শাবির টিম ‘সাস্ট টুইংকেলস্’ চ্যাম্পিয়ন হয়েছিল।

এছাড়া গত বছরে এসিএম প্রোগ্রামিং প্রতিযোগিতায় সারা বিশ্বে ৫৪তম স্থান অর্জন করে শাবি।