বিলেতে বাংলাদেশ মেডিকেল সোসাইটির ২১তম পুনর্মিলনী অনুষ্ঠিত

118

বিলেতবাংলা ৪ সেপ্টেম্বর: গত ২ও ৩ সেপ্টেম্বর ইংল্যান্ডের স্ল্যাউ উইন্ডসর শহরের কপথর্ন হোটেলে বাংলাদেশ মেডিকেল সোসাইটির ২১তম পুনর্মিলনী অনুষ্ঠিত হয়। ১১২জন চিকিৎসক ও তাদের পরিবারবর্গ এই জাঁকজমক পূর্ণ অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন। পুনর্মিলনী অনুষ্ঠানের  আয়োজক ছিলেন সোসাইটির পক্ষ থেকে  ডাঃ মাসুদুর রহমান।

মেডিক্যাল সেমিনারসহ বিভিন্ন  অনুষ্ঠানমালায় ছিলো বিবিধ কর্মসূচি।   মেডিকেল সেমিনারে সভাপতিত্ব করেন ডাঃ হাসিব রেজা চোধুরী।Med

 প্রথম সন্ধ্যায় সংগঠনের প্রাক্তন সভাপতি প্রায়ত  ডাঃ মাসুদ আহমেদের লেখা শেষ নাটক ”অতিথি ” মঞ্চায়িত হয়। .পরিচালনা করেন ডাক্তার মুস্তাফিজুর রহমান এবং অভিনয় করেন ডাঃ সোহেলী রহমান। ডাঃ রফিকুল হাসান জিন্নাহ ,ডাঃ নিলুফার খান জিনু, ডাঃ মুস্তাফিজুর রহমান , ডাঃ আমিনা বানু, , ডাঃ স্নিগ্ধা  রহমান , ডাঃসুরাইয়া  হোসাইন শিপু , ডাঃ আনেয়ার হোসাইন , ডাঃ আব্দুর রাজ্জাক, মিসেস রুবিনা রাজ্জাক ও মিসেস আফরোজা কামাল বান্টি।

নৈশ ভোজের পর অনুষ্ঠিত হয় পুনর্মিলনীতে অংশগ্রহণকারি চিকিতসক  ও তাদের পরিবারবর্গের সাংষ্কৃতিক পরিবেশনা । নাটক শেষে  যুক্তরাজ্যে  বাংলাদেশ হাইকমিশনার জনাব মোহাম্মদ নাজমুল কাওনাইন শুভেচ্ছা বক্তব্য পেশ রাখেন  এবং সোসাইটির কার্যক্রমের প্রশংসা করেন।Msd2

৩ সেপ্টেম্বর পুনর্মিলনীর দ্বিতীয় দিনে ছিলো সাধরণ সভা ও নতুন কার্যকরি পর্ষদের নির্বাচন ও সাংষ্কৃতিক অনুষ্ঠান।  অনুষ্ঠানে ছিলো নৃত্য  ও বাংলাদেশের বিশিষ্ট রবীন্দ্রসংগীত শিল্পী অসীমদের একক পরিবেশনা।

 নির্বাচন কমিশনের পক্ষ থেকে ডাঃ আহমেদ জামান বিনা  প্রতিদ্ধন্ধিতায়  ১৫ সদস্যের কার্যকরী পর্ষদের নাম ঘোষণা করেন।

ঐদিনই কার্যকরী পরিষদ  ডাঃ রফিকুল হাসান খানকে সভাপতি , ডাঃ মোহাম্মাদ সালামিজ্জামান  ভূঁইয়া সাধারণ সম্পাদক এবং ডাঃ হাসিব রেজা চৌধুরীকে কোষাধ্যক্ষ করে পূর্ণাঙ্গ কমিটি নির্বাচন করে।

কমিটির অন্যান্য কর্মকর্তা  হয়েছেন সহ সভাপতি ডাঃ মাসুদুর রহমান ,ডাঃ মোহাম্মদ আব্দুর রাজ্জাক , সমাজ সম্পাদিকা ডাঃ আমিনা সদরুদ্দিন বানু ,জয়েন্ট/সোশ্যাল মিডিয়া সেক্রেটারি ডাঃ অনন্যা রহমান।Med3

কমিটির অন্যান্য সদস্য হলেন ডাঃ মোঃ আসাদুল্লাহ ,ডাঃ আলতাফুর রহমান ,ডাঃ ওমর আলী, ডাঃ আনোয়ার হোসাইন, ডাঃ সুরাইয়া হোসাইন , ডাঃ নাওমী জামান , ডাঃ মুস্তাফিজুর রহমান এবং ডাঃ আনিস হক।