Theresa May is a dead woman walking, says Osborne : থেরিজা মেকে মৃত মহিলার তুলনা করলেন জর্জ অসবোর্ন »

24

বিলেতবাংলা ১১ জুন: ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরিজা মেকে মৃত মহিলার সঙ্গে তুলনা করলেন টোরি পার্টির সাবেক চ্যান্সেলার জর্জ অসবোর্ন। রোববার সকালে বিবিসির এন্ড্রোমার শোতে এসে তিনি বলেন, মৃত মহিলা হয়ে হাঁটছেন থেরিজা মে। তিনি খুব শিগগিরই লিডারশীপ চ্যালেনজে্র মুখে পড়বেন বলেও মন্তব্য করেন জর্জ অসবোর্ন। যদিও ডিফেন্স সেক্রেটারী মাইকেল ফেলন বলেছেন, প্রধানমন্ত্রী তাঁর রাজনৈতিক ধারা পরিবর্তন করেছেন। অন্যদিকে সাবেক চ্যান্সেলার আরো বলেন,  গত বৃহস্পতিবারের নির্বাচনে ১৩ টি সিট হারিয়ে একক সংখ্যা ঘরিস্টতা হারানোর  কারন অনুধাবন করতে পারছেন না বলে দলের অনেক এমপি প্রধানমন্ত্রীর উপর মারাত্মকভাবে ক্ষেপা আছেন। এ কারনে চলতি সপ্তাহের শেষ দিকেই থেরিজা মে লিডারশীপ চ্যালেন্জের মুখে পড়বেন বলে উল্লেখ করে দলের সাবেক এমপি জর্জ অসবোর্ন বলেন, মৃত উপত্যকায় প্রধানমন্ত্রী কতক্ষন হাঁটেন সেটা দেখার বিষয়।

উল্লেখ ২০১০ সাল থেকে ২০১৬ সালের ইইউ রেফারেন্ডামের পুর্ব পর্যন্ত কনজারভেটিভ সরকারের চ্যান্সেলার ছিলেন জর্জ অসবোর্ন। রেফারেন্ডামে ব্রেক্সিট জয়ী হওয়ার পর প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন ডেভিড ক্যামরন। এরপর প্রধানমন্ত্রীর দায়িত্ব নিয়ে কেবিনেট গঠনের সময় চ্যান্সেলারের পদ থেকে বরখাস্ত করেন জর্জ অসবোর্নকে। মধ্যবর্তী নির্বাচনে দাড়াঁননি জর্জ। তার আগেই তিনি ইভিনিং স্ট্যান্ডার্ড পত্রিকার সম্পাদক হিসেবে যোগদান করেন।

Theresa May is a dead woman walking, says Osborne

Prime Minister Theresa May is “a dead woman walking” who will inevitably face a leadership challenge, former Tory Chancellor George Osborne has said.

Mr Osborne, who is now editor of the Evening Standard, said Tory MPs were “absolutely furious” that Mrs May had not acknowledged their losses.

But defence secretary Sir Michael Fallon said the Prime Minister was changing her leadership style.

He said: “There is no other party that has any legitimacy or credibility.”

‘Death row’

Speaking on the Andrew Marr Show after the Conservatives lost 13 seats and their majority, Mr Osborne said that a leadership challenge could come “at the end of next week”.

He said: “It’s just how long she is going to remain on death row.” #Source# BBC#