‘সুলতানা কামালের পা‌শে দাঁড়া‌নো নৈ‌তিক দা‌য়িত্ব’

97

বিলেতবাংলা ৬ জুন:  মানবাধিকার কর্মী সুলতানা কামালকে নিয়ে অপপ্রচার বন্ধের আহ্বান জানিয়েছেন দেশের কয়েকজন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে তারা বলেন, মহান মু‌ক্তিযু‌দ্ধের চেতনায় গড়া বাংলা‌দে‌শে মু‌ক্তি‌যোদ্ধা সুলতানা কামাল অন্যা‌য়ের বিরু‌দ্ধে একজন আ‌পোসহীন মানুষ। সম্প্র‌তি টক‌শো‌তে এক হেফাজতি নেতার কথার সূত্রে ভাস্কর্য নি‌য়ে বলা তার বক্তব্য‌কে উ‌দ্দেশ্যমূলকভা‌বে ভিন্নধারায় প্রবা‌হিত ক‌রে বি‌ভিন্ন সামা‌জিক মাধ্য‌মে বিকৃত ক‌রে। সুলতানা কামালের পা‌শে দাঁড়া‌নো আমা‌দের নৈ‌তিক দা‌য়িত্ব। কারণ তারাই সমা‌জের অন্যায়, অ‌বিচার ও ব্যভিচা‌রের বিরু‌দ্ধে দাঁড়ান।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মু‌ক্তিযু‌দ্ধের চেতনার বি‌রোধী‌দের বিপ‌ক্ষে সোচ্চার হন, কথা ব‌লেন সকল সামা‌জিক-সাংস্কৃ‌তিক কর্মক‌ান্ড ও প্রাণ প্রকৃ‌তির প‌ক্ষে। আজ যদি মৌলবাদী সাম্প্রদায়িক শক্তিকে ঐকবদ্ধ ভাবে প্রতিহত করা না যায় তাহ‌লে হে‌রে যা‌বে বাংলা‌দেশ। ধুূলিস্যাৎ হ‌বে মু‌ক্তিযু‌দ্ধের চেতনা। সুলতানা কামা‌লের বিরু‌দ্ধে মৌলবাদী‌দের এহেন ষড়যন্ত্রের তীব্র প্র‌তিবাদ ও নিন্দা জানাই। অনতি বিলম্বে হুমকি দাতাদের গ্রেফতার করে আইনি প্রক্রিয়া শুরু করার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

বিবৃতিদাতারা হলেন- সৈয়দ হাসান ইমাম, রামেন্দু মজুমদার, নাসির উদ্দীন ইউসুফ, ফেরদৌসী মজুমদার, মামুনুর রশীদ, আতাউর রহমান, লায়লা হাসান, ড. ইনামুল হক, লাকী ইনাম, শিমুল ইউসুফ, মান্নান হীরা।

(দ্য রিপোর্ট/পিএস/এনআই/জুন ০৪, ২০১৭)