কেক কেটে বিলেতবাংলা২৪.কম এর যাত্রা শুরু

813

লন্ডন, ২০ ফেব্রুয়ারি: মুক্তচিন্তা,মানবিকতা ও প্রগতির অঙ্গীকার নিয়ে বিলেতবাংলা২৪.কম নামে লন্ডন থেকে অন লাইন পত্রিকার যাত্রা শুরু করেছে ২০ ফেব্রুয়ারি বিকেল ৪টায়। পুর্ব লন্ডনের ৬ হেনেজ স্ট্রিটে পত্রিকার নিজস্ব কার্যালয়ে কেক কাটার মাধ্যমে এর শুভযাত্রা ঘোষণা করেন পত্রিকার সম্পাদক কমিউনিটি ব্যক্তিত্ব মাহমুদ এ রউফ,নির্বাহী সম্পাদক কবি হামিদ মোহাম্মদ ও সহসম্পাদক সৈয়দ এনামুল ইসলাম।

লন্ডনের লেখক,সাংবাদিক ও কমিউনিটির বিশিষ্টজনের মধ্যে অনুষ্ঠানে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন লন্ডনে অবস্থানরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক বিশিষ্ট লেখক ড. শামীম রেজা, জনমতের বার্তা সম্পাদক মুসলেহ উদ্দিন আহমেদ,উদীচী সভাপতি হারুন অর রশিদ, কমিউনিটি ব্যক্তিত্ব আফতাব হোসেইন,যুবনেতা জামাল আহমেদ খান, সাংবাদিক জাকির হোসেন কয়েস,প্রথম আলোর ইউকে প্রতিনিধি তবারকুল ইসলাম পারভেজ, চ্যানেল এস প্রতিনিধি ইব্রাহিম খলিল ও নারী দিগন্ত নেত্রী সুলতানা রশিদ জলি। বিলেতবাংলা২৪.কম সম্পাদক মাহমুদ এ রউফ বিলেতকে তৃতীয় বাংলা উল্লেখ করে বলেন, প্রগতিশীল চিন্তার বিকাশ, মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রাখা, বিলেতের নতুন প্রজন্মের কাছে বাঙালির গৌরবগাঁথাকে প্রসারিত ও উজ্জীবিত করার লক্ষ্যে বিলেতবাংলা২৪.কম যাত্রা শুরু করেছে। সকলের সহযোগিতায় বিলেতবাংলা২৪.কম প্রগতিশীল মানুষদের একটি মঞ্চ হিশেবে গড়ে ওঠার আকাঙ্খা প্রকাশ করেন তিনি। ড. শামীম রেজা অনলাইন পত্রিকার প্রয়োজনীয়তাকে গুরুত্ব দিয়ে বলেন, এক সময় মানুষ চামড়ায় লিখতো,পরে কাগজে আর এখন অন লাইনে। এতে প্রিন্ট মিডিয়া শেষ হয়ে যায়নি। অনলাইন প্রকাশনাকে যুগের দাবী উল্লেখ করে বলেন, বিলেতবাংলা২৪.কম এর উদ্যোগ আমার মনের মধ্যে আশার সঞ্চার করেছে।

এছাড়া সৈয়দ এনামুল ইসলাম অন লাইন পত্রিকা প্রকাশের উদ্দেশ্য তুলে ধরে সকলের সহযোগিতা কামনা করে বলেন,বিলেতে বাংলা সংবাদপত্রের ইতিহাস শত বর্ষের। প্রিণ্ট মিডিয়া থেকে অন লাইন এখন যুগের চাহিদা। বিলেতবাংলা২৪.কম প্রকাশ সমাজকে প্রগতির পথে এগিয়ে নিতে সহায়ক ভূমিকা রাখার প্রয়াস ব্যক্ত করে বলেন, বস্তুনিষ্টতাই আমাদের অঙ্গীকার। নির্বাহী সম্পাদক হামিদ মোহাম্মদ উপস্থিত সুধীজনদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সাংবাদিক ও কমিউনিটি নেতৃবৃন্দের সহযোগিতা কামনা করেন।

আলোচনা পর্বের পরে উপস্থিত সুধীজনদের সাথে নিয়ে কেক কেটে বিলেতবাংলা২৪.কম এর শুভযাত্রা ঘোষণা করেন মাহমুদ এ রউফ। বক্তব্য শেষে নির্বাহী সম্পাদক হামিদ মোহাম্মদ কম্পিউটারে ক্লিক করে বিলেতবাংলা২৪.কম সুধীজনদের সামনে উন্মুক্ত করেন।