উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ কলেজ ডিগ্রী পর্যায়ে উন্নীত

59

বিলেতবাংলা,১৮ জানুয়ারি: উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ কলেজ (স্নাতক পাস) ডিগ্রী পর্যায়ে উন্নীত হয়েছে। ১২ জানুয়ারী ওই কলেজকে ডিগ্রী পর্যায়ে উন্নীত করা হয়। যার স্মারক নং ০৭(সি-১৪৪১) জাতী: বিঃ/ক:প:/ ৩১৪০১। বিশ্ববিদ্যালয়ের অধিভুক্তি কমিটির ৭৯ তম সভার সুপারিশ এবং অ্যাকাডেমিক কাউন্সিল ও সিন্টিকেট সভার অনুমোদন সাপেক্ষে কলেজে নিমোক্ত শিক্ষা কার্যক্রম ও বিষয়ে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে শর্তাধীন প্রথম সাময়িক অধিভুক্তি প্রদান করা হয়েছে।

উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ কলেজ ডিগ্রী পর্যায়ে উন্নীত হওয়ায় এলাকায় আনন্দের বন্যা বইছে। এলাকাবাসি জানিয়েছেন, আমাদের কলেজ ডিগ্রী পর্যায়ে উন্নীত হওয়ায় বিশেষ করে মেয়েরা উচ্চ শিক্ষা অর্জনে আর কষ্ট করতে হবেনা। এক সময় এলাকায় কলেজ না থাকায় অনেক মেয়েরা উচ্চ শিক্ষা অর্জন থেকে বঞ্চিত ছিলেন। এখন আর উচ্চ শিক্ষা থেকে বঞ্চিত হবেনা আমাদের এলাকার ছেলে-মেয়েরা।

কলেজ ডিগ্রী পর্যায়ে উন্নীত হওয়ায় কলেজ গভনিং বডি সভাপতি, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরীকে অভিনন্দন জানিয়েছেন কলেজের দাতা সদস্য, কলেজের শিক্ষক/শিক্ষিকাবৃন্দ।

এ ব্যাপারে উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ কলেজের অধ্যক্ষ নেছার আহমদ বলেন, কলেজকে ডিগ্রী পর্যায়ে উন্নীত করা হয়েছে। তিনি বলেন, কলেজ ডিগ্রীতে উন্নীত হওয়ায় উচ্চ শিক্ষা অর্জনের জন্য এলাকার ছাত্র/ছাত্রী দুরের কোন কলেজে যেতে হবেনা।