দুর্গাকুমার পাঠাশালায় হামলার প্রতিবাদে ছাত্র ইউনিয়নের মশাল মিছিল

82

বিলেতবাংলা ডেস্ক,১ জানুয়ারি: সিলেটের দুর্গাকুমার পাঠাশালায় বই উৎসবে মৌলবাদীদের হামলার প্রতিবাদে রোববার (১ জানুয়ারি) সন্ধ্যায় নগরীতে মশাল মিছিল করেছে ছাত্র ইউনিয়ন সিলেট জেলা সংসদ। দুর্গাকুমার স্কুল এর সামনে থেকে শুরু হওয়া এ মিছিল নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সাধারণ সম্পাদক দীপঙ্কর দাশ গুপ্ত, মদন মোহন কলেজে ছাত্র ইউনিয়ন নেতা নাবিল এইচ, সরোজ কান্তি দাশ, বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়ন নেতা জামিল হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, বিগত সময়ে নানান কর্মকাণ্ডে মৌলবাদীদের সাথে রাষ্ট্রযন্ত্রের যে আঁতাত পরিলক্ষিত হয়েছে, রাষ্ট্র মৌলবাদীদের সাথে নানাও সময়েই যে আপোষকামীতার পরিচয় দিয়েছে তারই ধারাবাহিকতায় আজকের এই হামলা। একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অভ্যন্তরে শিক্ষার্থীরাও এখন আর নিরাপদ নয়।

সমাবেশ থেকে শিক্ষার্থীদের পড়াশোনার সুস্থ পরিবেশ নিশ্চিত করার পাশাপাশি আজকের এই ন্যাক্কারজনক ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। মশাল মিছিলে ছাত্র ইউনিয়ন সিলেট জেলার নেতৃবৃন্দের পাশাপাশি সাধারণ জনতাও উপস্থিত ছিলেন।