‘বিনা খরচে’ শাবির ভর্তি প্রক্রিয়ার দায়িত্ব নিতে ড. জাফর ইকবালকে আহ্বান

54

বিলেতবাংলা ডেস্ক, ২১ অক্টোবর: বিনা খরচে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে সাহিত্যিক ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালকে দায়িত্ব নেয়ার আহ্বান জানিয়েছেন শিক্ষকদের একাংশ। বৃহস্পতিবার বিএনপি-জামায়াত সমর্থিত প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধ, বাংলাদেশী জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে শ্রদ্ধাশীল শিক্ষক ফোরাম’ এ সংক্রান্ত একটি চিঠি ড. জাফর ইকবালের কাছে প্রেরণ করেন। ভর্তি পরীক্ষার উত্তোলিত বেশিরভাগ অর্থই শিক্ষকদের মাঝে বন্টন করে দেয়া হয় এ সংক্রান্ত বক্তব্য প্রদানের দুই দিনের মাথায় প্রতিক্রিয়ায় এ আহ্বান জানায় এই প্যানেলের শিক্ষকবৃন্দ।

ফোরামের আহ্বায়ক অধ্যাপক ড. মো. সাজেদুল করিম স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়েছে ‘ভর্তিচ্ছুক ছাত্রছাত্রীদের কাছ থেকে ভর্তি ফি নেয়াকে সার্বিকভাবে নির্লজ্জতা এবং শিক্ষকদের অনৈতিকতা বলে ড. জাফর ইকবাল তাঁর অবস্থান পরিষ্কার করেছেন’।

এছাড়া ঐ চিঠিতে ড. ইকবালের প্রতি এই প্রস্তাবনা দেয়া হয়েছে বিনা খরচে ভর্তি প্রক্রিয়া সম্পন্নের জন্য তিনি (জাফর ইকবাল) দায়িত্ব নিলে আমরা কোনরূপ পারিশ্রমিক বা সম্মানী ছাড়া স্বত:স্ফুর্তভাবে সার্বিক সহযোগীতা করব। এছাড়া ড. ইকবাল ভর্তি পরীক্ষায় সম্ভাব্য স্বল্প খরচের প্রাক্কালন প্রস্তুত করে একটি গ্রহণযোগ্য পদ্ধতি নির্ধারণ করলে সে অনুযায়ী যে কমিটি দায়িত্ব পালন করবে সে কমিটিকে সর্বোতভাবে বিনা খরচে সহায়তার আশ্বাস প্রদান করা হয় এ চিঠিতে।

তবে  ড. জাফর ইকবালের ব্যক্তিগত সহকারী জয়নাল আবেদিন চিঠি এখনো হাতে পাননি বলে জানান।