আমাদের কথা

164

মাহমুদ এ রউফ

বিলেতবাংলা২৪.কম-এর যাত্রা শুভ হউক। মুক্তচিন্তা, মানবিকতা ও প্রগতি আমাদের অঙ্গীকার। দেশেবিদেশে বাঙালির সোচ্চার প্রতিবাদী কণ্ঠস্বর ও সৃষ্টির অমিত প্রেরণা নিয়ে বিলেতবাংলা২৪.কম-এর যাত্রা শুরু শনিবার ২০ ফেব্রুয়ারি বিকেল ৩টায় ।
আমি অত্যন্ত আনন্দিত যে, আধুনিক যুগের ভবিষ্যত চিন্তাধারার সাথে সামঞ্জস্য রেখে একটা সংবাদ মাধ্যম প্রকাশ করার ভাবনা আমাদেরকে তাড়িত করে। বিংশ শতাব্দীর ষাট বা সত্তুর দশকে বাংলা টাইপরাইটারের সাহায্যে মুদ্রিত বিলেতে বাংলা সংবাদপত্র যেভাবে সমদৃত হয়েছিলো, একইভাবে যুগের পরিবর্তনের সাথে সাথে কম্পিউটার ও ইলেক্ট্রনিক মিডিয়া আমাদেরকে বর্তমান অবস্থানে নিয়ে এসেছে। এখন অত্যন্ত দু:খের সাথে লক্ষ্য করতে হচ্ছে যে, প্রিন্ট মিডিয়ার ক্ষয়িষ্ণু অবস্থা। কাগজে ছাপা খবর মাধ্যমের চেয়ে অন লাইন খবর মাধ্যম দিন দিন খুবই জনপ্রিয়তা অর্জন করছে। যুগের সাথে তাল মিলিয়ে আমাদেরও চলতে হবে। নতুবা আমরা পেছনে থেকে যাবো। আমাদের অগ্রগমন বিঘিœত হবে।
বিলেতবাংলা২৪.কম সেই অগ্রগমনেরই প্রতীক। আমাদের আশা থাকবে এই খবর মাধ্যমের সাথে যারা জড়িত হবেন তারা এটাকে নিজের প্রতিষ্ঠান হিশেবে গণ্য করবেন। বিলেতবাংলা২৪.কম স্বেচ্ছাসেবীদের দ্বারা আরম্ভ হয়েছে। অর্থনৈতিক মুনাফা এর সাথে খুব কমই জড়িত। যারা এই স্বেচ্ছাসেবী প্রক্রিয়ার সাথে স্বেচ্ছায় যুক্ত হয়েছেন বা ভবিষ্যতে হবেন তাদের প্রতি রইল আগাম কৃতজ্ঞতা, ধন্যবাদ,অভিনন্দন ও আন্তরিক শুভেচ্ছা।
আমাদের আশা থাকবে এই খবর মাধ্যম প্রগতিশীল ও বস্তুনিষ্ঠ খবরের ধারক বাহক হবে। মেহনতি বঞ্চিত জনতার কথা বলবে। প্রগতিমনাদের এক বৃক্ষছায়ায় নিয়ে আসতে সক্ষম হবে। নিপীড়িত জনতার নির্ভীক কণ্ঠস্বর হবে। প্রগতিশীল ভাবনার একটা কেন্দ্রীয় মঞ্চ হিশেবে প্রতিষ্ঠিত হবে। যারা শোষণহীন, প্রগতিশীল ও ন্যায় বিচারের উপর ভিত্তি করে সমাজ গঠন করতে চায় তাদের মুখপত্র হিশেবে কাজ করবে। এতেই সদ্য প্রকাশিত প্রচার মাধ্যমের স্বার্থকতা। জয় হউক মানবতার।