রুমানার হ্যাটট্রিকে সিরিজ জিতল টাইগ্রেসরা

46

বিলেতবাংলা ডেস্ক, ১১ সেপ্টেম্বর: আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতল বাংলাদেশ নারী ক্রিকেট দল । আর এই জয়ের সঙ্গে নারী ক্রিকেটে বাংলাদেশের হয়ে প্রথম হ্যাটট্রিক করেন রুমানা আহমেদ ।

এ লেগ স্পিনারের হ্যাটট্রিকে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ১০ রানের জয় পেয়েছে বাংলাদেশ। সেই সঙ্গে ১-০ ব্যবধানে ওয়ানডে সিরিজ জিতে নিয়েছেন জাহানারা আলমের দল।

বেলফাস্টে সিরিজের প্রথম ওয়ানডে ভেসে গিয়েছিল বৃষ্টিতে। একই মাঠে শনিবার রাতে আয়ারল্যান্ডের সামনে খুব বড় লক্ষ্য দিতে পারেনি বাংলাদেশ। জিতে ব্যাটিংয়ে নেমে ৪০.১ ওভারে ১০৬ রানে অলআউট হয় বাংলাদেশ। ওপেনার সানজিদা ইসলামের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৩৩ রান। ১৪ রান করেন অধিনায়ক জাহানারা আলম।

আইরিশ বোলার অ্যামি কিনেলে একাই নেন চার উইকেট।

১০৭ রান তাড়া করতে নেমে জয়ের দিকেই এগোচ্ছিলেন আইরিশরা।  একটা সময় হাতে ৮ উইকেট রেখে দরকার ছিল ৫৫ রান। কিন্তু এর পরই দুর্দান্ত বোলিং করে ম্যাচে ফেরে বাংলাদেশ। হ্যাটট্রিকের সুযোগ পেয়েছিলেন অফ স্পিনার খাদিজাতুল কুবরাও। তারপরই জ্বলে ওঠেন রুমানা। হ্যাটট্রিকের তিনটি উইকেটই এসেছে এলবিডব্লুর মাধ্যমে। শেষ পর্যন্ত আইরিশরা অলআউট হয় ৯৬ রানে।

দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ রান করেন সেসলিয়া জয়েস। ডিলানি করেন ২৬ রান। রুমানা তিন উইকেট নিয়ে হয়েছেন ম্যাচসেরা। দুটি করে উইকেট নিয়েছেন ফাহিমা ও কুবরা।