সংসদ নির্বাচনে আর অংশ নেবেন না অর্থমন্ত্রী

58

 

বিলেতবাংলা ডেস্ক, ৫ জুন:   জাতীয় সংসদ নির্বাচনে আর অংশ নেবেন না বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

৮৩ বছর বয়সী মুহিত জানান, দৈনন্দিন নানা কাজে ব্যস্ত থাকতে হয় তাকে। তাছাড়া বয়সও বাড়ছে। এসব কারণে এখন আর তিনি আগের মতো নির্বাচনী এলাকায় যথাযথভাবে দায়িত্ব পালন করতে পারেন না।

নিজের নির্বাচনী এলাকা সিলেট-১ (মহানগর-সদর উপজেলা) আসনে তার পরিবর্তে ছোট ভাই একে আবদুল মোমেন নির্বাচন করবেন বলেও জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মুহিত।

রোববার বিকেলে সচিবালয়ে সিলেটের স্বাস্থ্য খাতের উন্নয়ন সম্পর্কিত এক বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন অর্থমন্ত্রী মুহিত।

নবম ও দশম জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে বিজয়ী হন মুহিত। তবে প্রথমবার ২০০১ সালে একই আসনে প্রয়াত অর্থমন্ত্রী সাইফুরের রহমানের সঙ্গে নির্বাচনে লড়ে হেরে যান তিনি।

অর্থমন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘আমি আমার নির্বাচনী এলাকায় এখন আর খুব বেশি সময় দিতে পারছি না। আমার পরিবর্তে ছোট ভাই মোমেন প্রস্তুতি নিচ্ছে।’

তিনি আরও বলেন, ‘তবে দেখতে হবে তার (আবদুল মোমেন) গ্রহণযোগ্যতা ও দলের অবস্থান কী।’

আগামী সংসদ নির্বাচনে সিলেট -১ আসনে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিজবা উদ্দিন সিরাজ ও মহানগর সভাপতি সাবেক মেয়র বদর উদ্দিন আহমেদ কামরানও প্রতিদ্বন্দ্বিতা করতে আগ্রহী।

তবে দলীয় নেতারা বলছেন, জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি একে আবদুল মোমেনকে ওই আসনে প্রার্থী করার বিষয়টি মোটামুটি চূড়ান্ত। গত বছর লন্ডন সফরের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক অনুষ্ঠানে বলেছিলেন, মোমেনকে আরও বড় দায়িত্ব দেওয়ার জন্য তাকে দেশে নিয়ে আসা হয়েছে।

উল্লেখ্য, গত বছরের নভেম্বরে আবদুল মোমেন দেশে ফিরে আসেন।