তিনগুণী ব্যক্তিকে লন্ডন বাংলা প্রেসক্লাবের সম্মাননা প্রদান

306

বিলেত বাংলা ডেস্ক, ১৮ মে: লন্ডন বাংলা প্রেসক্লাব বাঙালি কমিউনিটির তিন গুণী ব্যক্তিকে সম্মাননা প্রদান ও এক আনন্দসভার আয়োজন করে। গত ১৭ মে পূর্ব লন্ডনের মন্টিফিউরি সেন্টারে আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন লন্ডন বাংলা প্রেসক্লাবের সহসভাপতি মাহবুব রহমান। লন্ডন বাংলা প্রেসক্লাবের সেক্রেটারি মোহাম্মদ এমদাদুল হক চৌধুরীর উপস্থাপনায় এ সম্মাননা ও আনন্দানুষ্ঠানে বক্তব্য রাখেন লন্ডনের বিপুল সংখ্যক লেখক,সাংবাদিক ও কমিউনিটি ব্যক্তিত্ব।
কমনওয়েলথ জার্নালিস্ট এসোসিয়েশনের নব নির্বাচিত সহসভাপতি সৈয়দ নাহাশ পাশা, সাহিত্যে বাংলা একাডেমী প্রবাসী পুরস্কার প্রাপ্ত লেখক ইসহাক কাজল এবং সাহিত্য গবেষণা কাজে বাংলা একাডেমীর প্রবাসী পুরস্কার প্রাপ্ত ফারুক আহমেদকে সম্মাননা প্রদানে এ আনন্দসভার আয়োজন করা হয়। নিজ নিজ ক্ষেত্রে তাদের এ সাফল্য কমিউনিটির জন্য গর্ব ও কাজের স্বীকৃতিস্বরূপ এ ব্যতিক্রমী আয়োজন। সভার শুরুতে সাংবাদিক,লেখক ইসহাক কাজলের কর্ম ও জীবন বৃত্তান্ত সংক্ষিপ্তভাবে তুলে ধরেন চ্যানেল এস এর প্রধান বার্তা সম্পাদক মোহাম্মদ জুবায়ের। সাংবাদিক আ স ম মাসুম গবেষক ফারুক আহমেদের কর্ম ও জীবন বৃত্তান্ত পড়ে শোনান। মোহাম্মদ এমদাদুল হক চৌধুরী সাংবাদিক সৈয়দ নাহাশ পাশার সংক্ষিপ্ত পরিচিতি তুলে ধরেন। এছাড়া সভার শুরুতে গুণী তিন ব্যক্তিত্বকে প্রেসক্লাবের পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করেন কমিউনিটির প্রবীন ব্যক্তিত্ব জিল্লুল হক, বাংলাদেশ সেন্টারের ভাইস প্রেসিডেন্ট মুহিবুর রহমান মুহিব ও বাংলাদেশ সেন্টারের প্রধান নির্বাহী মুস্তাফিজুর রহমান।
লন্ডন বাংলা প্রেসক্লাবের আয়োজিত ব্যতিক্রমী এ সভায় তাদের অভিনন্দন জানিয়ে বক্তব্য রাখেন নতুন দিনের ডাইরেক্টর আবদুল মতিন, সাংবাদিক শাহাব উদ্দিন আহমেদ বেলাল, সাপ্তাহিক পত্রিকার প্রধান সম্পাদক মোহাম্মদ বেলাল আহমেদ, সাপ্তাহিক জনমতের সম্পাদক নবাব উদ্দিন,সাংবাদিক আবদুস সাত্তার,নারীনেত্রী ও সাংবাদিক নিলুফা ইয়াসমিন হাসান, কবি হামিদ মোহাম্মদ, সাংবাদিক আবু মুসা হাসান, এটিএন বাংলার উপস্থাপক বুলবুল হাসান,টিভি উপস্থাপিকা উর্মি মাজহার, সাঈম চৌধুরী, সাংবাদিক আহাদ চৌধুরী বাবু,  ইক্বরা টিভির হাসান হাফিজুর রহমান পলক, ইউকে বিবিসিএ এর সেক্রেটারি শাহ নুর খান, সাংবাদিক রহমত আলী, মতিয়ার চৌধুরী, কলিন চৌধুরী, সাংবাদিক মতিউর রহমান চৌধুরী, বাংলা টিভির হেড অব নিউজ মিল্টন রহমান, সৈয়দ আবদুল কাদির ও সাংবাদিক আবদুল কাইয়ূমসহ আরো অনেকে। বক্তারা তাদের কর্মের মূল্যায়ন করে বলেন, বিলেতে বাঙালির সংগ্রামের অংশ তারা। সংগ্রাম করেই নিজ নিজ যোগ্যতায় পৌছেছেন স্বীকৃতির এই উচ্চতায়,সফল হয়েছেন জীবন সংগ্রামে তারা। সব কিছুতে তাদের আপসহীনতাই ছিলো মূল চাবিকাঠি।
সবশেষে প্রেসক্লাবের পক্ষ থেকে গুণী তিন লেখক ও সাংবাদিককে ক্রেস্ট প্রদান করে সম্মানিত করা হয়। অনুষ্ঠানে সম্প্রতি টাওয়ার হ্যামলেটস কাউন্সিল কর্তৃক সিভিক এ্যাওয়ার্ড প্রদান করায় প্রেস ক্লাবের সদস্য সৈয়দ জহুরুল হককে ফুলের তোড়া দিয়ে অভিনন্দন জানানো হয়।