শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে অপমান: লন্ডনে সংস্কৃতিকর্মীদের কানধরে প্রতিবাদ

34203

 

বিলেতবাংলা ডেস্ক, ১৭ মে: নারায়নগঞ্জের  পিয়ার সাত্তার লতিফ হাইস্কুলের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে মারধর ও কান ধরিয়ে উঠবস করিয়ে অপমান করার প্রতিবাদে লন্ডনে ১৭ মে বিকেলে  মন্টিফিউরি সেন্টারে আয়োজন করা হয় এক প্রতিবাদী সমাবেশের। বাঙালি সাংবাদিক, লেখক ও সংস্কৃতিকর্মীদের এ প্রতিবাদী আয়োজনে কানধরে প্রতিবাদ জানানো হয়।

এ সমাবেশে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার  মিফতাউল ইসলাম, কবি হামিদ মোহাম্মদ, সাংবাদিক মতিয়ার চৌধুরী, নারীনেত্রী নাজনীন সুলতানা শিখা, সাংবাদিক নিলুফার ইয়াসমিন, যুক্তরাজ্য গণজাগরণমঞ্চের অজান্তা দেব রায়, তানভীর ইলিয়াছ, কামরুল হাসান তুষার, সিঁনথিয়া আরেফীন, লেখিকা সাগুফতা ইয়াসমিন, আইনজীবী আনিসুর রহমান আনিস, শাহ  রহমান বেলালসহ আরো অনেকে।

উপস্থিত প্রতিবাদকারীরা প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে অপমানকারীদের দৃষ্ঠান্তমূলক শাস্তি ও অবিলম্বে তাকে চাকরিতে পুর্নবহাল করার দাবী জানিয়ে বলেন, কানধরা ও উঠবস করার মাধ্যমে শিক্ষক শ্যামল কান্তিকে অপমান করা নয় সমগ্র জাতিকে অপমান করা হয়েছে। এই জঘন্য অপরাধের  দৃষ্টান্তমূলক শাস্তি না হলে জাতি হিশেবে এ ধরনের কলংক নিয়ে বাঁচা দায়।  তারা বলেন, কানধরা ও উঠবস করার মাধ্যমে শিক্ষক শ্যামল কান্তিকে অপমান করা নয় সমগ্র জাতিকে অপমান করা হয়েছে। এই জঘন্য অপরাধের  দৃষ্টান্তমূলক শাস্তি না হলে জাতি হিশেবে এ ধরনের কলংক নিয়ে বাঁচা দায়।  তারা বলেন, আমরা অপমানিত, শঙ্কিত, মর্মাহত-…এই বিকৃতবুদ্ধির  দুঃসাহস ও অপকর্মে র প্রতিবাদ জানাচ্ছি, নিকৃষ্টতম এই কর্মের দায় জাতি নেবে না।