নাজিম উদ্দিন সামাদ হত্যায় লন্ডনে প্রতিবাদী সমাবেশ করেছে গনজাগরন মঞ্চ

464

 

বিলেতবাংলা ডেস্ক,১১ এপ্রিল: ঢাকায় আনসার আল ইসলাম জঙ্গি সংগঠনের সদস্যদের  হাতে নিহত ব্লগার ও অনলাইন এ্যাক্টিভিস্ট নাজিম উদ্দিন সামাদ (২৬) হত্যায় লন্ডনে প্রতিবাদী সমাবেশ   করেছে গনজাগরন মঞ্চ,যুক্তরাজ্য ।

১১ এপ্রিল  সোমবার লন্ডন সময় বেলা ৩.৩০ মিনিটে লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনের সামনে অনুষ্ঠিত এই প্রতিবাদি সমাবেশে বিভিন্ন শ্রেণী পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তারা  জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র ব্লগার ও অনলাইন এ্যাক্টিভিস্ট নাজিম উদ্দিন সামাদ হত্যায় জড়িতদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

গত ৬ এপ্রিল বুধবার রাত নয়টার দিকে রাজধানীর সূত্রাপুর থানাধীন একরামপুর মোড়ে খুন হয় অনলাইন লেখক ও গনজাগরন মঞ্চের কর্মী  নাজিম উদ্দিন সামাদ। প্রথমে চাপাতি দিয়ে কুপিয়ে এবং পরবর্তিতে গুলি করে হত্যা নিশ্চিত করে “আল্লাহ আকবার” ধ্বনি দিয়ে হত্যাকারিরা ঘটনাস্থল ত্যাগ করে।নাজিম উদ্দিন সামাদ  সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলার তিলপাড়া ইউনিয়নের টুকাভরাউট গ্রামের মৃত আব্দুস সমেদর পুত্র।

উক্ত সমাবেশ থেকে লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনের প্রতিনিধিদের কাছে একটি স্বারকলিপি প্রদান করা হয়।

সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,যুক্তরাজ্য গনজাগরন মঞ্চের মুখপাত্র অজন্তা দেব রায়, ব্রিটিশ মানবতাবাদি কর্মী ডেভিড মর্গান,যুক্তরাজ্য গনজাগরন মঞ্চের অন্যতম সংগঠক কামরুল হাসান তুষার,নাহিদ জামান সুমন, গোলাম রাব্বানি, তানভীর ইলিয়াস, কমলেশ বিশ্বাস, সিনথিয়া আরেফিন  সহ আরো অনেকে।

যুক্তরাজ্য গনজাগরন মঞ্চের মুখপাত্র অজন্তা দেব রায় মৌলবাদের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হওয়ার আহবান জানান।