তনুর উত্ত্যক্তকারী পিয়ারকে জিজ্ঞাসাবাদ

80

বিলেতবাংলা ডেস্ক,৩ এপ্রিল:  কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যার রহস্য উন্মোচনে সিআইডির জিজ্ঞাসাবাদ অব্যাহত রয়েছে।

রোববার সিআইডির তদন্ত দল পিয়ার আহমেদ (২২) নামে এক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করেছে।

সকালে সিআইডি পিয়ারকে সেনাকর্মকর্তাদের সহায়তায় কুমিল্লা সিআইডি কার্যালয়ে ডেকে আনে। দুপুর পর্যন্ত তাকে জিজ্ঞাসাবাদ করার পর সিআইডির উচ্চপর্যায়ের ওই তদন্তসহায়ক দল তাকে নিয়ে সেনানিবাসের ঘটনাস্থলে যায়।

বর্তমানে পিয়ারকে সেনা ইউনিটের হেফাজতে রাখা হয়েছে বলে সিআইডি সূত্রে জানা গেছে।

এছাড়া সিআইডির তদন্ত দল তনুর মরদেহ উদ্ধারে সহায়তাকারী লোকজন এবং সিএমএইচের ডাক্তার ও নার্সদের ক্যান্টনমেন্ট বোর্ডে এনে তাদের বক্তব্য রেকর্ড করে।

এ সময় তদন্তসহায়ক দলের প্রধান সিআইডির সিনিয়র পুলিশ সুপার আবদুল কাহ্হার আকন্দ, কুমিল্লা সিআইডির বিশেষ পুলিশ সুপার ড. নাজমুল করিম খান, মামলার তদন্তকারী কর্মকর্তা গাজী মো. ইব্রাহিম, ডিবির ওসি একেএম মঞ্জুর আলম, মামলার প্রথম তদন্তকারী কর্মকর্তা এসআই সাইপুল ইসলামসহ ঢাকা ও কুমিল্লা সিআইডির অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০ মার্চ রাত সাড়ে ১০টায় কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনুর লাশ কুমিল্লা সেনানিবাসের ভেতর একটি কালভার্টের পাশের ঝোঁপ থেকে উদ্ধার করা হয়। এ ঘটনায় নিহতের বাবা মো. ইয়ার হোসেন কুমিল্লার কোতোয়ালি মডেল থানায় হত্যা মামলা করেন।

ঘটনার শুরু থেকেই তনুর মা-বাবার অভিযোগ ছিল এক সেনা কর্মকর্তার ছেলে পিয়ারের বিরুদ্ধে। তার বিরুদ্ধে অভিযোগ, তিনি প্রায়ই তনুকে উত্ত্যক্ত করতেন।

পিয়ার ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র। ইতিমধ্যে তাকে জিজ্ঞাসাবাদ করে র‌্যাব, ডিবিসহ অন্যান্য গোয়েন্দা সংস্থা।