ফণি ভুষন চৌধুরীর মরদেহ দাহ সম্পন্ন

111

 

বিলেতবাংলা ডেস্ক, ৩১ মার্চ: পাবলিক সার্ভিস কমিশনের মেম্বার চিরকুমার ফণি ভুষন চৌধুরীর মরদেহ  ২৮ মার্চ  সোমবার সকাল ৮ঃ৩০ মিনিটে ঢাকা থেকে গাড়ী বহরের মাধ্যমে ছাতক আসে। তারপর তার মরদেহ প্রথমে তার নিজ বাড়ী কালি বাড়ীতে নিয়ে যাওয়া হয়।সেখানে ধর্মীয় অনুষ্ঠানিকতা শেষে বেশ কিছুক্ষন রাখা হয়। তারপর দুপুর ১২ টায় পূর্ব নির্ধারিত ছাতক বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে সর্বস্তরের মানুষের উপস্থিতিতে একটি চৌকুশ বাহিনীর একটি সুসজ্জিত দল তার মরদেহকে রাষ্ট্রীয় সম্মান প্রদান করে এবং পরে ১ টা ৩০ মিনিটে ছাতক রেলওয়ে শ্মশান ঘাটে পুনরায় রাষ্ট্রীয় সম্মান প্রদর্শন করে দাহ কাজ সম্পন্ন করা হয়।

উল্লেখ্য,পাবলিক সার্ভিস কমিশনের সদস্য, বাংলাদেশ পুলিশের সাবেক সমন্নয়ক বীর মুক্তিযোদ্ধা ফনিভূষণ চৌধুরী  ২৬ মার্চ  শনিবার বিকাল সাড়ে ৪ টায় তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে শেষ নিঃস্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬১ বছর।

কিছুদিন ধরে গুরুতর অসুস্থ ছিলেন ফনিভূষণ চৌধুরী। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তিনি লাইফ সাপোর্টে ছিলেন। শনিবার বিকেলে তার লাইফ সাপোর্ট খুলে নেওয়া হয়।

ফনিভূষণ চৌধুরী অতিরিক্ত ইন্সপেক্টর জেলা অব পুলিশের দায়িত্বে ছিলেন। এছাড়া তিনি জাতিসংঘে বাংলাদেশ শান্তিরক্ষী বাহিনীর নেতৃৃত্ব দেন।