মগবাজারের ফ্লাইওভার আনুষ্ঠানিক উদ্বোধন

47

বিলেতবাংলা ডেস্ক, ৩০ মার্চ: তিন বছরের অপেক্ষার পর সাতরাস্তা থেকে হলি ফ্যামিলি হাসপাতাল পর্যন্ত সদ্য খুলে যাওয়া ফ্লাইওভার নিয়ে উচ্ছ্বসিত ওই পথের যাত্রী ও এলাকার বাসিন্দারা।

বুধবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফলক উন্মোচন করে আনুষ্ঠানিক উদ্বোধনের পর গণপরিবহনের জন্য খুলে দেওয়া হয় ফ্লাইওভারের দ্বার। খুলে দেওয়ার পরপরই বিপুল উৎসাহে মোটরসাইকেল, প্রাইভেটকার, সিএনজি চালিত অটো রিকশা নিয়ে ফ্লাইওভার ঘুরে দেখে মানুষজন। তবে কোথাও কোথায় ফুটপাত বিলীন হয়ে যাওয়ায় দুর্ভোগের আশঙ্কার কথাও শোনা গেছে।

অনেকে পায়ে হেঁটে প্রায় দুই কিলোমিটার দীর্ঘ এই দ্বিতল সড়কটি ঘুরে দেখেন।

উদ্বোধনের দিন দুপুরেই মগবাজার রেলক্রসিং থেকে হলি ফ্যামিলি হাসপাতাল পর্যন্ত অংশ জুড়েই যানজট দেখা গেছে। রমনা থানার সামনের চৌরাস্তার কারণে এমন যানজটের সৃষ্টি।

হলি ফ্যামিলি হাসপাতালের উত্তর পাশে ব্যাংক এশিয়ার সমনে ভূমিতে ঠেকেছে ফ্লাইওভারের দক্ষিনের দ্বার। তবে পশ্চিম ফ্লাইওভারের কারণে ফুটপাত সরু হয়ে ৫/৭ ইঞ্চিতে ঠেকেছে।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে ২০১৩ সালের ১৬ ফেব্রুয়ারি নির্মাণকাজ শুরু করা এই ফ্লাইওভার দুই বছরের মধ্যে অর্থাৎ ২০১৫ সালের মধ্যে শেষ করার কথা ছিল।

তিন দফায় মেয়াদ বৃদ্ধির পর ২০১৬ সালের প্রথম প্রান্তিকে এসে কাজ শেষ হল। অবশ্য হাতিরঝিল অংশে সোনারগাঁও হোটেল পর্যন্ত আরেকটি লুপ নির্মাণ এখনও বাকি।