লন্ডনে সাংবাদিক সুজাত মনসুরের দু’টি গ্রন্থের পাঠোন্মচন

165

 

বিলেতবাংলা ডেস্ক,২২ মার্চ :    সাংবাদিক কলামিস্ট সুজাত মনসুরের গ্রন্থে উঠে এসেছে ইতিহাসের বাস্তব সত্য দিকগুলো, সমসাময়িক প্রসঙ্গে রয়েছে ভবিষ্যতের দিক নির্দেশনা এবং বস্তুনিষ্ঠ উপস্থাপনা।

সাবেক ছাত্রনেতা সাংবাদিক সুজাত মনসুরের সম্পাদিত ‘‘কবিতায় মুক্তিযুদ্ধ’ এবং তাঁর রচিত ‘‘সফল রাজনীতিক ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা’ শীর্ষক দুটি গ্রন্থের মোড়ক উন্মোচন  অনুষ্ঠানে বক্তারা এ মন্তব্য করেন।

বক্তারা বলেন সুজাত মনসুর সত্যিকার অর্থেই বলেছেন সমৃদ্ধ বাংলাদেশ পেতে হলে শেখ হাসিনার হাত ধরেই আমাদের এগুতে হবে। তিনি অত্যন্ত সুনিপূণ ভাবে শেখ হাসিনার সফলতার দিকগুলো তুলে ধরেছেন এই গ্রন্থে।

২১ মার্চ বিকেলে পূর্ব লন্ডনের মন্টিফিউরী সেন্টারে কবি মাসুদ আহমদের সভাপতিত্বে ও কবি ইকবাল হোসেন বুলবুলের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লন্ডনস্থ বাংলাদেশ মিশনের প্রেস মিনিস্টার সাংবাদিক নাদিম কাদির। অনুষ্ঠানে  মুল প্রবন্ধ পাঠ করেন লেখক গবেষক ফারুক আহমদ, গ্রন্থের উপর|  আলোচনা করেন প্রধান অতিথি সাংবাদিক নাদিম কাদির ও কবি মাসুদ আহমেদ।

‘কবিতায় মুক্তিযুদ্ধ’ গ্রন্থ থেকে কবিতা আবৃত্তিতে অংশ নেন ছড়াকার দিলু নাসের, কবি আবু মকসুদ,  মুজিবুল হক মণি, উদয় শংকর দুর্জয়, সাগর রহমান প্রমুখ।

সাংবাদিক সুজাত মনসুর বলেন, আমি নিরপেক্ষতায় বিশ্বাস করিনা- লিখতে হলে তা হতে হবে বস্তুনিষ্ট। আর বাংলাদেশের প্রশ্নে আমি কখনোই নিরপেক্ষ হতে পারি না। আমি মুক্তিযুদ্ধ এবং স্বাধীনতার পক্ষে। তিনি জানান, মুক্তিযুদ্ধ ও জাতির পিতা নিয়ে তিনি কারো সাথে আপোষ করতে রাজি নন।

অনুষ্ঠানে ব্রিটেনের বিভিন্ন প্রান্ত থেকে কবি সাংবাদিকরা অংশ নেন।