অস্ট্রেলিয়া জিতলেও দারুন লড়েছে বাংলাদেশ

82

বিলেতবাংলা ডেস্ক, ২২ মার্চ:  খেলা শেষ হতে আর দশ বল বাকি। এমন সময় ডানহাতি ব্যাটসমস্যান জেমস ফকনার একটি চার হাকিয়ে জিতিয়ে নিল দলকে।

সোমবার ব্যাঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান অস্ট্রেলিয়ার অধিনায়ক স্মিথ।

ব্যাট করতে নেমে শুরুতেই হোচট খায় বাংলাদেশ। ইনিংসের দ্বিতীয় ওভারেই প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ওয়াটসনের বলে ব্যক্তিগত এক রানেই প্যাভিলিয়নে ফেরেন সৌম্য সরকার। এরপর ৬ষ্ঠ ওভারে আবারও আঘাত হানেন ওয়াটসন। দারুণ খেলতে থাকা সাব্বির রহমান ফেরেন ১২ রানে।

৮ ওভারেই অর্ধশতক করে বাংলাদেশ। মিঠুনের ২৩ এর উপর ভর করে এই সংগ্রহ করে বাংলাদেশ। ব্যাট করতে নেমে ৫ ওভারে ২৪ রান করে বাংলাদেশ ক্রিকেট দল।  ব্যক্তিগত ২৩ রানে আউট হন মোহাম্মদ মিঠুন।  পরে জাম্পার বলে আউট হন তাসকিনের বদলে ডাক পাওয়া শুভাগত হোম। আউট হওয়ার আগে ১০ বলে ১২ রান করেন তিনি।

১৪.৩ ওভারে শতক পূর্ণ করে বাংলাদেশ। ব্যক্তিগত ৩৩ রানে আউট হন সাকিব আল হাসান। দলীয় ১০৫ রানের মাথায় জাম্পার বলে আউট হন তিনি। আউট হওযার আগে ৩ চার ও ১ ছক্কায় ২৫ বলে ৩৩ রান করেন তিনি।

এর আগে ওয়ার্ল্ড টি-টোয়েন্টিতে নিজেদের দ্বিতীয় ম্যাচে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়াকে ১৫৭ রানের টার্গেট দেয় বাংলাদেশ। সোমবার ব্যাঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নেমে মাহমুদউল্লাহ রিয়াদের ৩৪ ও সাকিব আল হাসানের ৩৩ রানের সুবাদে ১৫৬ রান সংগ্রহ করে টাইগাররা।

দ্বিতীয়ার্ধে  বাংলাদেশের দেয়া ১৫৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দারুণ শুরু করে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়া ব্যাট করতে নেমে প্রতিপক্ষকে একের পর এক আঘাত করতে শুরু করে মুস্তাফিজ, আল-আমিন। এরমধ্যে ৪৫ বলে ৫৮ রান করে নিজের অর্ধশতক তুলে নেন খাজা। তার ইনিংসে ৭টি চারের সঙ্গে ছিল একটি ছক্কা।  দুই ওপেনারের দুর্দান্ত সব শটে এগিয়ে যেতে থাকে তারা। পরে ব্যক্তিগত ২১ রানের মাথায় রানআউট হন  শেন ওয়াটসন। আউট হওয়ার আগে ১৫ বলের ইনিংসে ছিল ২টি চার ও একটি ছক্কা।

এর আগে ৬০ রানের উদ্বোধনী জুটি ভাঙেন মুশফিকুর রহিম। অস্ট্রেলিয়ান ওপেনার শেন ওযাটসনকে রান আউট করে ৬০ রানের জুটি ভাঙেন মুশফিক।

অস্ট্রেলিয়া ১৮ ওভার ৩ বলে ৭ উইকেটে ১৫৭ রান করে।